বাংলাদেশ পুলিশে নিয়োগ

police bd 2017 01 10 15 42 11 660x330 বাংলাদেশ পুলিশে নিয়োগ

প্রতিষ্ঠান: বাংলাদেশ পুলিশ।
পদ: সার্জেন্ট অফিসার।
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক পাস।

বয়স: ১ জানুয়ারি ২০১৭ তারিখে সাধারণ এবং অন্যান্য কোটার প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৯ থেকে ২৭ বছর। শুধু মুক্তিযোদ্ধা এবং তাদের সন্তানদের ক্ষেত্রে বয়সসসীমা ১৯ থেকে ৩২ বছর।

শারীরিক যোগ্যতা: পুরুষ প্রার্থীদের উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৮ ইঞ্চি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি, সম্প্রসারিত অবস্থায় ৩৪ ইঞ্চি হতে হবে। মুক্তিযোদ্ধা কোটার পুরুষ প্রার্থীদের উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৬ ইঞ্চি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি, সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে।

নারী প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে। বডি মাস ইনডেক্স অনুযায়ী বয়স ও উচ্চতার সাথে ওজনের সামঞ্জস্য থাকতে হবে।

অন্যান্য যোগ্যতা: প্রার্থীকে অবশ্যই অবিবাহিত ও জন্মসূত্রে বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে। কম্পিউটারে অভিজ্ঞতা এবং মোটরসাইকেল ড্রাইভিংয়ে দক্ষতা থাকতে হবে।

পরীক্ষার সময়সূচী: আগামী ১৩ থেকে ১৬ ফেব্রুয়ারি ২০১৭ তারিখ পর্যন্ত আট রেঞ্জের প্রাথমিক শারীরিক পরীক্ষা রাজারবাগ পুলিশ লাইনসে অনুষ্ঠিত হবে। ঢাকা ও ময়মনসিংহ রেঞ্জ/বিভাগের পরীক্ষা হবে ১৩ ফেব্রুয়ারি। চট্টগ্রাম ও সিলেট রেঞ্জ/বিভাগের পরীক্ষা ১৪ ফেব্রুয়ারি, রাজশাহী ও রংপুর রেঞ্জ/বিভাগের পরীক্ষা ১৫ ফেব্রুয়ারি এবং খুলনা ও বরিশাল রেঞ্জ/বিভাগের পরীক্ষা ১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।-ক্যাম্পাস লাইভ

Facebook Comments
Shares 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *