গরুর দর্শনে ফি ১০ টাকা !

গরুর দর্শনে ফি ১০ টাকা !আকাশ২৪ ডেস্কঃ রাজশাহী মহানগরীর শেখপাড়া এলাকায় তার নাম রাজা এটা কোন মানুষের নাম নয়,একটি গরুর নাম। সে আর অন্য কোন গরুর মতো স্বাভাবিক না। অস্বাভাবিক গরুর দর্শন ফি নেয়া হচ্ছে ১০ টাকা। অস্বাভাবিক গরুটি নাম রাখা হয়েছে রাজা। রাজার রয়েছে দুইটি মাথা,তিনটি চোখ ও চারটি শিং। রাজার বয়স এখন তিন বছর ১০ মাস।

এ ধরনের বিচিত্র আকৃতির কারণে গরুটিকে ঘিরে রয়েছে মানুষের কৌতূহল। রাজাকে প্রতিদিন একনজর দেখতে উৎসুক এলাকার মানুষের ভিড় জমাছেন। তবে গরু দেখার জন্য প্রত্যেক দর্শনার্থীকে ফি দিতে হয় ১০ করে।

অস্বাভাবিত গর্বর মালিক মঈন উদ্দিন জানান, তার বাসায় গরু পালন করা হয়। একটি গরু থেকে জন্মগ্রহণ করে অস্বাভাবিক গরু রাজা। রাজা জন্মের পরে বাড়ির মানুষ অবাক হয়ে গিয়েছিলো। প্রথমে মনে হয়েছিলো বাঁচানো যাবে না। অনেক যতœ করা হয়। আদর করে নাম রাখা হয় রাজা।

মঈন উদ্দিন বলেন, রাজা জন্ম নেয়ার সময় সবাই অবাক হয়েছিল। বছর খানেক পরেই তাকে বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু রাজাকে দেখতে উৎসুক মানুষের ভিড় দেখে তাকে বিক্রি করা হয়নি। তবে প্রতিদিন তার পেছনে খাবার বাবদ খরচ করতে হয় আড়াইশ টাকা। আর এ কারণে রাজাকে দেখার ফি হিসেবে ১০ টাকা করে নেয়া হয়। তিনি বলেন, রাজা আমার সন্তানের মতো। নিজের সন্তানের মতোই তাকে ভালোবাসি। বাধ্য সন্তানের মতো উঠে দাঁড়াতে বললে উঠে দাঁড়ায়। আবার বসতে বললে বসে যায়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

1 × four =