দুর্গাপূজা উদযাপনের আয়োজন সম্পন্ন : সাঈদ খোকন

দুর্গাপূজা নিরাপদ ও উৎসবমুখর পরিবেশে উদযাপনের জন্য সব আয়োজন সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

সোমবার রাজধানীর নগর ভবনের সেমিনার কক্ষে শারদীয় দুর্গাপূজা সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে হিন্দু ধর্মীয় নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

নগরবাসীকে দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়ে মেয়র বলেন, ধর্ম যার যার উৎসব সবার-এই ঐতিহাসিক চেতনাকে ধারণ করে আবহমান কাল ধরে বিভিন্ন সম্প্রদায় এখানে স্বাধীনভাবে নিজ নিজ ধর্মীয় অনুষ্ঠান পালন করে আসছে। দুর্গাপূজাতে বিভিন্ন ধর্মের মানুষের এক মিলনমেলায় পরিণত হয়। আমরা এ চেতনাকে অক্ষুন্ন রাখতে চাই সমুন্নত রাখতে চাই সাম্প্রদায়িক সম্প্রীতি। আমরা সবাইকে নিয়ে এ উৎসব একত্রে উপভোগ করি।

তিনি বলেন, দুর্গাপূজা উৎসব উদযাপনে যেকোনো সমস্যা জানালে তাৎক্ষণিকভাবে সমাধান করা হবে।

তিনি আরো বলেন, ইতিপূর্বে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের উন্নয়নে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে। মন্দির সংলগ্ন এলাকার পরিবেশ পরিচ্ছন্ন ও সুন্দর রাখা, পূজারীরা যেন নির্বিঘ্নে এবং নিরাপদে মন্দিরগুলিতে যাতায়াত করতে পারেন সেজন্য পর্যাপ্ত এলইডি বাতি সংযোজন, রাস্তাঘাট মেরামত করে দেওয়া, সড়ক বিভাজক ও জেব্রাক্রসিংয়ে রং করে দেওয়া হয়েছে।

ঢাকা দক্ষিণে অবস্থিত ১৫১টি সার্বজনীন মন্দিরের প্রতিটির জন্য ৫ হাজার টাকা করে অনুদানের চেক তুলে দেন তিনি।

অনুষ্ঠানে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সভাপতি জয়ন্ত সেন দিপু, ঢাকা মহানগরী সার্বজনীন পূজা কমিটির সভাপতি ডিএন চ্যাটার্জী, সাধারণ সম্পাদক শ্যামল কুমার রায়, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, সচিব শাহাবুদ্দিন খানসহ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় অবস্থিত মন্দিরসমূহের নেতারা উপস্থিত ছিলেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

11 − 7 =