তিন সন্তানসহ ‘জঙ্গি’ খাদিজার আত্মসমর্পণ

gongi 60046 1507542737 300x169 তিন সন্তানসহ ‘জঙ্গি’ খাদিজার আত্মসমর্পণআকাশ২৪ ডেস্কঃ যশোর সদরে ঘিরে রাখা ভবন থেকে তিন সন্তানসহ আত্মসমর্পণ করেছেন সন্দেহভাজন জঙ্গি খাদিজা। বর্তমানে তিনি পুলিশ হেফাজতে রয়েছে। এখন ভবনে তল্লাশি চালাচ্ছে বোমা নিষ্ক্রয়কারী দল। খাদিজা হলি আর্টিজান হামলার অন্যতম অভিযুক্ত জঙ্গি মারজানের বোন।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজমল হুদা বলেন, দুপুর ১২টার দিকে খাদিজা শর্ত দেয় তারা বাবা-মাকে আনা হলে তিনি আত্মসমর্পণ করবেন। সেই অনুযায়ী তাঁর বাবা-মাকে পাবনা থেকে আনা হয়। তাঁদের ওই বাড়িতে হাজির করা হলে বেলা ৩টা ৫ মিনিটে খাদিজা তাঁর তিন সন্তানকে নিয়ে বাড়ি থেকে বেরিয়ে আসে। তবে তাঁর স্বামী মশিউর রহমানকে পাওয়া যায়নি। বোমা নিষ্ক্রিয়কারী দল তল্লাশি চলছে।
           এর আগে সোমবার (৯ অক্টোবর) ভোর থেকেই যশোরের নোয়াপাড়ায় জঙ্গি আস্তানা সন্দেহে চারতলা বাড়িটি ঘিরে রাখে পুলিশ। পর্যায়ক্রমে সেখানে উপস্থিত হয় ঢাকা থেকে আসা সোয়াত, বোমা ডিসপোজাল ইউনিট, কাউন্টার টেরোরিজম ইউনিট(সিটিইউ), র্যাব সদস্যরা।
হ্যান্ড মাইকে বারবার আহ্বান জানিয়ে পুলিশের পক্ষে বলা হয়, খাদিজা দরজা খোলো, সন্তানদের নিয়ে বাইরে আসো।
এ আহবানের জবাবে মা-বাবার উপস্থিতিতে আত্মসমর্পণ করবেন বলে শর্ত দেন খাদিজা। অভিযান এড়াতে আইন-শৃঙ্খলা বাহিনী তার শর্ত মেনে নেয়।
আত্মসমর্পণের আগে দুপুর ১টার দিকে তিন শিশু সন্তানকে জামা কাপড় পরিয়ে বারান্দায় আসতে দেখা যায় খাদিজাকে। চার তলা বাড়িটির দ্বিতীয় তলার একটি ফ্লাটে তিনি থাকতেন। অন্য ফ্লাটগুলোর বাসিন্দাদের আগেই নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়ে।

Facebook Comments
Shares 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *