এবার বুঝি এসেই যাবে পেপাল

Palpal 300x200 এবার বুঝি এসেই যাবে পেপালআকাশ২৪ ডেস্কঃ পেপাল নিয়ে দেশের ফ্রিল্যান্সারদের আগ্রহে ভাটা পড়ছিল দিনে দিনে। আশা একরকম ছেড়েই দিয়েছিল। এরই মাঝখানে আবারো আশার বানী শুনতে পেল ফ্যিল্যান্সাররা। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের মুখে আসল পেপাল আসার কথা শোনা গেল। “বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৭” এর দ্বিতীয় দিন তথা ১৯ অক্টোবর মাননীয় প্রধানমন্ত্রীর উপদেষ্ঠা জনাব সজীব ওয়াজেদ জয় আনুষ্ঠানিকভাবে দেশে পেপাল সেবার উদ্বোধন করবেন। আর কেবল সোনালী ব্যাংক নয় সোনালী, রূপালী সহ নয়টি ব্যাংক থেকে পাওয়া যাবে পেপাল সেবা। আর এতে করে দেশে ভার্চুয়াল অর্থ আদান প্রদান বাড়বে। দেশের রেমিটেন্স বৃদ্ধি পাবে।

পেপাল দীর্ঘ একবছর যাবত বাংলাদেশের বাজার যাচাই-বাছাই এবং তাদের বিভিন্ন ব্যবসায়িক পরীক্ষা চালিয়েছে। একটি সম্পূর্ণ নতুন কারেন্সী পেপাল এর সেবায় যুক্ত করতে যেসকল দিক দেখা লাগে তা সব তারা দেখেছে। সর্বশেষ পরীক্ষামূলকভাবে তারা পেপাল এর একটি সেবা “জুৃম” সোনালী ব্যাংক এর মাধ্যমে চালু করেছে। সর্বশেষ কোম্পানিটি সম্ভাবনাময় বাংলাদেশে তাদের ব্যবসায়িক লাভ এবং দেশের মানুষের চাহিদার কথা চিন্তা করে পুরোপুরিভাবে কার্যক্রম শুরু করতে চলেছে। দেশের শীর্ষস্হানীয় ৯ টি ব্যাংকের ১০ হাজারের অধিক শাখা থেকে পেপাল এর সেবা মিলবে।
কিছুদিন আগে গুগলের সেরা এবং গুরুত্বপূর্ণ একটি সেবা এডসেন্স বাংলা ভাষায়ও উপযোগী বলে ঘোষনা দিয়েছে – যদিও টেকনিকাল কারনে এখন এডসেন্স সেবা বাংলার জন্য শুরু হয়, অচিরেই হবে। দ্বিতীয়ত অফিসিয়ালি পেপাল এর আগমন – এই দুইয়ে মিলে বাংলাদেশের অনলাইন সেক্টরে এক নতুন মাত্রা সৃষ্টি হবে।

Facebook Comments
Shares 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *