হরতাল। মাঠে নেই জামাত। সবকিছু স্বাভাবিক

জামাত হরতাল 300x171 হরতাল। মাঠে নেই জামাত। সবকিছু স্বাভাবিকআকাশ২৪ রিপোর্টঃ জামায়াত ইসলামির আমির মকবুল আহমাদসহ কেন্দ্রীয় নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে ডাকা সকাল-সন্ধ্যা হরতাল শুরু হলেও রাজধানীসহ সারাদেশে হরতালের কোনো চিত্র চোখে পড়েনি। অন্য দিনের মতোই মানুষের চলাচল স্বাভাবিক রয়েছে। মহাসড়ক , রেল , নদীপথেও কোন ধরনের বাধা বিপত্তির খবর জানা যায়নি। আমদানী-রপ্তানী বন্দরগুলোতে চলছে নিয়মিত কার্যক্রম। সকাল থেকে দূরপাল্লার ও অভ্যন্তরীণ রুটের সব ধরনের যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। স্কুল, কলেজ, মাদ্রাসা এবং অফিস-আদালতে শিক্ষার্থীসহ কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ছিল প্রতিদিনের মতোই। সবকিছু স্বাভাবিক থাকার পরও যে কোনো ধরনের অপতৎপরতা রোধে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন। সরেজমিনে দেখা গেছে, হরতালে নগরীজুড়ে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ভোর থেকে রাস্তায় পুলিশ ও র‌্যাবের টহল চলছে। হরতালের সম্ভাব্য সহিংসতা এড়াতে গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে সতর্কাবস্থায় রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এর আগে মঙ্গলবার জামায়াতের ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান এ হরতাল কর্মসূচির ঘোষণা দেন। শান্তিপূর্ণভাবে হরতাল সফল করতে জামায়াত-শিবিরের পক্ষ থেকে দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়েছে।
সকাল-সন্ধ্যা হরতাল পালনের আহ্বান জানিয়ে দলের নতুন ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান এক বিবৃতিতে জানান, সারাদেশে শান্তিপূর্ণ বিক্ষোভ এবং গ্রেপ্তারকৃত নেতাদের মুক্তির জন্য আগামী শুক্রবার দেশব্যাপী দোয়া দিবস হিসেবে পালিত হবে।
বিবৃতিতে বলা হয়, হাসপাতাল, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, সংবাদপত্র সংশ্লিষ্ট গাড়ি এবং ওষুধের দোকান হরতালের আওতামুক্ত থাকবে।

Facebook Comments
Shares 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *