খালেদার মুক্তির দাবিতে সরব বিএনপি

আকাশ২৪ ডেস্কঃ বিএনপির চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে মানববন্ধন করছে বিএনপি। সোমবার (১০ সেপ্টেম্বর) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে পূর্বঘোষিত ঘণ্টাব্যাপী এই কর্মসূচি শুরু হয়।  মানববন্ধনে বিএনপি ও এর বিভিন্ন অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যোগ দেন। জাতীয় প্রেসক্লাবের সামনে সারিবদ্ধভাবে কয়েক লাইনে বিভক্ত হয়ে লাইনে দাঁড়ান নেতাকার্মীরা। মানববন্ধনে বিএনপির ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে- মির্জা ফখরুল ইসলাম আলমগীর, নজরুল ইসলাম খান, মোহাম্মদ শাহজাহান, আব্দুল্লাহ আল নোমান, রুহুল আলম চৌধুরী, শামসুজ্জামান দুদু, আমান উল্লাহ আমান, খায়রুল কবির খোকন, মীর সরফত আলী সপু, সহ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ড. মোর্শেদ হাসান খান, মোস্তাফিজুর রহমান বাবু  অংশ নেন।

কর্মসূচী চলাকালে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আগামী নির্বাচনের তফসিল ঘোষণার আগেই সরকারকে পদত্যাগ করতে হবে।তিনি আরো বলেন, বর্তমান সরকার থেকে জনগণ মুখ ফিরিয়ে নিয়েছে। এ সরকারকে এখন চলে যেতে হবে। নির্বাচনের তফসিল ঘোষণার আগেই সরকারকে পদত্যাগ করতে হবে। এ সরকারকে বিদায় করতে আমাদেরকে ইষ্পাত কঠিন জাতীয় ঐক্য গড়ে তোলতে হবে।

এদিকে বিএনপির মানববন্ধন ঘিরে পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী প্রেসক্লাবের আশেপাশে কঠোর নিরাপত্তা বল গড়ে তোলে।

বিএনপির মানববন্ধন কর্মসূচি থেকে শতাধিক নেতাকর্মীকে আটক করেছে রমনা থানা পুলিশ। মাবনবন্ধন শেষে রাজধানীর শিল্পকলা মোড় ও বিজয়নগর এলাকা থেকে তাদের আটক করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে রমনা জোনের এসি এহসান ফেরদৌস যুগান্তরকে বলেন, আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কায় তাদের আটক করা হয়েছে।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

three × three =